1. admin@jamunarbarta.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
  2. shohel.jugantor@gmail.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৬:১৯ অপরাহ্ন

বাংলাদেশের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক জোরদারে প্রস্তুত মেক্সিকো

  • প্রকাশ শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২
  • ৪ জন পঠিত

বাংলাদেশ থেকে আইসিটি পণ্য, পোশাক, আসবাবপত্র, প্রক্রিয়াজাত খাবার এবং ডেকোরেটিভ লাইট আমদানিতে মেক্সিকোর ব্যবসায়ী নেতারা আগ্রহ প্রকাশ করেছেন। মেক্সিকোর তৃতীয় বৃহত্তম মহানগরী গুয়াদালাহারার শহরের ব্যবসায়ী নেতারা বাংলাদেশ দূতাবাস কর্তৃক আয়োজিত ‘বাংলাদেশ ও মেক্সিকো : সম্ভাবনা ও সুযোগ’ শীর্ষক ওয়েবিনারে এ আগ্রহ প্রকাশ করেন।

দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফ্রান্সিসকো পেনা মানজারেজ নামে একজন স্থানীয় বিশিষ্টজনের সহায়তায় এই ওয়েবিনারের আয়োজন করা হয়।

ওয়েবিনার চলাকালে রাষ্ট্রদূত আবিদা ইসলাম বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের ওপর একটি উপস্থাপনা তুলে ধরেন, যেখানে তৈরি পোশাক

হশিল্প, ওষুধ শিল্প, স্বাস্থ্য ও চিকিৎসা সরঞ্জাম, আইটি পণ্য, পাটজাত পণ্য, চামড়া ও পাদুকা, লাইট ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স বা বৈদু্যতিক সরঞ্জামাদি, প্রক্রিয়াজাত কৃষিভিত্তিক খাদ্য, অটোমোবাইল, সিরামিক, পস্নাস্টিক এবং জাহাজ নির্মাণ শিল্পের মতো গুরুত্বপূর্ণ খাতে বাংলাদেশের রপ্তানির সম্ভাবনা অংশগ্রহণকারী ব্যবসায়ী নেতাদের কাছে তুলে ধরেন।

রাষ্ট্রদূত লাভজনক বিনিয়োগ প্রণোদনাসহ সরকারের বিনিয়োগবান্ধব নীতিগুলোও বিশদভাবে তাদের কাছে তুলে ধরেন।

গুয়াদালাহারার স্থানীয় ব্যবসায়িক চেম্বার সদস্যসহ বিভিন্ন সেক্টর যেমন- নির্মাণ, আবাসন, প্রসাধনী, লবণ উৎপাদন ও বিতরণ, ডেকোরেটিভ লাইট, প্রক্রিয়াজাত খাবার ইত্যাদি সেক্টর থেকে ৩২ জনেরও অধিক ব্যবসায়ী প্রতিনিধি ওই ওয়েবিনারে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো বার্তা দেখুন
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews