1. admin@jamunarbarta.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
  2. shohel.jugantor@gmail.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৩৬ অপরাহ্ন

বিজিবি’র অভিযানে এক বছরে ৮৬ ভারতীয় নাগরিক আটক

  • প্রকাশ শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২
  • ২৩ জন পঠিত

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিগত ২০২১ সালে দেশের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৮৬ জন ভারতীয় নাগরিককে আটক করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে। এছাড়া সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে এক হাজার ৭৩ কোটি টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য সামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করেছে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিজিবি সদর দপ্তর থেকে জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ২ কোটি ২৫ লাখ পিস ইয়াবা, ৩ লাখ ৩১ হাজার বোতল ফেনসিডিল, ২ লাখ ১৪ হাজার বোতল বিদেশী মদ, ২০ হাজার কেজি গাঁজা ও ১৩৯ কেজি হেরোইন।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৫০ কেজি স্বর্ণ, ৩২১ কেজি রূপা, ৫৬ হাজার টি শাড়ি, ৯ হাজার ৬শ’ টি তৈরী পোষাক, ১৩ লাখ কসমেটিক্স সামগ্রী, ৫৪ হাজার কেজি চা পাতা, ১ লাখ ৬৫ হাজার কেজি কয়লা, ৯টি কষ্টি পাথরের মূর্তি, ৮৫টি ট্রাক/কাভার্ড ভ্যান, ৬০টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ৮০টি পিকআপ, ৩৬৮টি সিএনজি/ইজিবাইক এবং ১ হাজার ১শ’ টি মোটরসাইকেল।

একই সময়কালে উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৪৪টি পিস্তল, ১টি এসএমজি, ৪টি রিভলভার, ৬৭টি বিভিন্ন ধরনের গান, ২৫০ রাউন্ড গোলাবারুদ, ৩৫টি ম্যাগাজিন, ৩২টি মর্টার শেল, ৪৯টি আর্টিলারি/রকেট শেল/বোম্ব, ১১টি ককটেল এবং ৯১৯ কেজি বিস্ফোরক/গান পাউডার। এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২ হাজার ২শ’ ৪৪ জন বাংলাদেশী নাগরিক ও ৮৬ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো বার্তা দেখুন
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews