1. admin@jamunarbarta.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
  2. shohel.jugantor@gmail.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১০:৩৪ পূর্বাহ্ন

১২-১৮ বছরের শিক্ষার্থী : ১৫ জানুয়ারির মধ্যে টিকা নিতে হবে

  • প্রকাশ শনিবার, ১ জানুয়ারি, ২০২২
  • ৩৫ জন পঠিত

আগামী ১৫ জানুয়ারি থেকে ১২ থেকে ১৮ বছর বয়সি শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে সুরক্ষা অ্যাপে নিবন্ধনের নির্দেশনা দেয়া হয়েছ।গত ২৯ ডিসেম্বর প্রধানমন্ত্রী কার্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর গত বৃহস্পতিবার রাতে এ সংক্রান্ত নির্দেশনা দেয়। ওই নির্দেশনার পরিপ্রেক্ষিতে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

প্রধানমন্ত্রী কার্যালয়ের সভায় ১২ থেকে ১৮ বছর বয়সি শিক্ষার্থীদের জন্মনিবন্ধন তথ্যের ভিত্তিতে সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে ১৫ জানুয়ারির মধ্যে টিকার আওতায় আনার সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত বাস্তবায়নে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরসহ সংশ্লিষ্টদের সুনির্দিষ্ট নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়, আগামী ৬ জানুয়ারির মধ্যে যেসব শিক্ষার্থীর জন্ম নিবন্ধন নেই এবং যাদের ১৬ ডিজিটের নিবন্ধন নম্বর তাদের পুনরায় নিবন্ধন সম্পন্ন করার বিষয়টি সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা নিশ্চিত করবেন। আগামী ৭ জানুয়ারির মধ্যে টিকা গ্রহণযোগ্য সব শিক্ষার্থীর প্রতিষ্ঠানভিত্তিক তালিকা সিভিল সার্জন অফিসে পাঠানোর বিষয়টি জেলা শিক্ষা অফিসার ও উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসাররা নিশ্চিত করবেন। ৮ থেকে ১৫ জানুয়ারির মধ্যে টিকা দেয়ার জন্য নির্ধারিত দিনে শিক্ষার্থীর শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত হওয়ার বিষয়টি শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা নিশ্চিত করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো বার্তা দেখুন
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews