1. admin@jamunarbarta.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
  2. shohel.jugantor@gmail.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:৩৯ অপরাহ্ন

রেল‌ওয়ের জন্য ৫৮০টি মিটারগেজ ওয়াগন কেনার চুক্তি স্বাক্ষর

  • প্রকাশ বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ৩৩ জন পঠিত

রেলওয়ের সামর্থ্য বৃদ্ধির বিভিন্ন উদ্যোগের অংশ হিসেবে আজ মঙ্গলবার ৫৮০টি মিটারগেজ ওয়াগন কেনার জন্য চায়নিজ কোম্পানি সিআরআরসির সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ রেলওয়ে।চুক্তিতে বাংলাদেশ রেলওয়ের পক্ষে স্বাক্ষর করেন সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক মো. মিজানুর রহমান এবং ঠিকাদারি প্রতিষ্ঠান চায়নার সিআরআরসি কোম্পানি লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট ডাই জিয়েন।

উল্লেখ্য, তিনশত আঠারো কোটি তেষট্রি লাখ ঊনচল্লিশ হাজার টাকা ব্যয়ে ৫৮০ টি মিটারগেজ ওয়াগন সংগ্রহের লক্ষ্যে চুক্তি স্বাক্ষরিত হয়‌। চুক্তি স্বাক্ষরের দিন হতে ১৮ থেকে ৩০ মাসের মধ্যে ওয়াগন গুলো সরবরাহ করা হবে।এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মন্ত্রী তার বক্তব্যে বলেন, রেলকে বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। টেকসই উন্নয়নের লক্ষ্যে একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা হিসেবে বর্তমান রেলওয়েকে ঢেলে সাজানো হচ্ছে। কারণ বর্তমান সরকারের লক্ষ্য টেকসই উন্নয়ন। বঙ্গবন্ধুর স্বপ্নের আত্মনির্ভরশীল, মর্যাদাকর দেশ গঠন করার লক্ষ্যে বর্তমান প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। তিনি জনগণের কথা মাথায় রেখে সুদূরপ্রসারি চিন্তা থেকে রেলওয়েকে আলাদা মন্ত্রণালয় করে দিয়েছেন।মন্ত্রী আরও বলেন, সারাদেশের রেল যোগাযোগ বাড়ানোর লক্ষ্যে অনেক প্রকল্প হাতে নেওয়া হয়েছে। ভারতের সঙ্গে ৭ টি পয়েন্টে রেল যোগাযোগ ব্যবস্থা রয়েছে। এর ফলে বানিজ্যিক ও পর্যটন খাতে ব্যাপক উন্নয়ন ঘটবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো বার্তা দেখুন
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews