1. admin@jamunarbarta.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
  2. shohel.jugantor@gmail.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০২:০০ পূর্বাহ্ন

ইসি গঠনে রাজনৈতিক দলগুলোর সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি

  • প্রকাশ বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ৩৬ জন পঠিত

ইসি গঠনে রাজনৈতিক দলগুলোর সহযোগিতা চেয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার (২২ ডিসেম্বর) জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতাদের সঙ্গে আলোচনার সময় তিনি এ কথা জানান। রাষ্ট্রপতির কার্যালয়ের প্রেস অনুবিভাগের উপ প্রেস সচিব মুন্সী জালাল উদ্দিনের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনুর নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় অংশ নেয়। দলের সদস্যরা একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির উদ্যোগকে স্বাগত জানান। আলোচনার শুরুতে বঙ্গভবনে জাসদের প্রতিনিধিদলকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আলোচনায় অংশ নেওয়ার জন্য তাদের ধন্যবাদও দেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, ইসি গঠনে এখনও আইন না থাকায় রাজনৈতিক দলগুলোর মতামত নেওয়া ইসি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এ বিষয়ে রাজনৈতিক দলগুলোর সহযোগিতা কামনা করেন তিনি।

নির্বাচন কমিশন গঠনে আইনি কাঠামোর অনুপস্থিতিতে সার্চ কমিটির মাধ্যমে কমিশন গঠন তুলনামূলক ভালো উদ্যোগ এবং এ উদ্যোগকে সমর্থন করেন বলে জানান জাসদ সভাপতি। তিনি সার্চ কমিটিতে সাংবিধানিক সংস্থাসমূহ থেকে সদস্য নেওয়া বাঞ্ছনীয় বলে মত দেন এবং বলেন, এমন লোকদের কমিটিতে অন্তর্ভুক্ত করা প্রয়োজন যাদের সততা, নিষ্ঠাগুণ ও গ্রহণযোগ্যতা রয়েছে।

জাসদ প্রতিনিধিদল জানায়, সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গঠনই যথেষ্ট নয়, নির্বাহী বিভাগ যাতে নির্বাচন কমিশনের কাজে সার্বিক সহযোগিতা করে, তা নিশ্চিত করতে হবে। দলের সদস্যরা নির্বাচন কমিশন গঠনে স্থায়ী আইনি কাঠামো প্রতিষ্ঠা করতে সরকারকে দিক-নির্দেশনা দেওয়ার জন্য রাষ্ট্রপতিকে অনুরোধ করেন। জাসদ সভাপতি আশা প্রকাশ করেন, অন্যান্য রাজনৈতিক দলও রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় অংশ নেবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো বার্তা দেখুন
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews