1. admin@jamunarbarta.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
  2. shohel.jugantor@gmail.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০২:৪৯ পূর্বাহ্ন

বাংলাদেশের উন্নয়ন অগ্রগতিতে যুক্তরাষ্ট্র সন্তুষ্ট এবং গর্বিত

  • প্রকাশ সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ৩৬ জন পঠিত

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতিতে যুক্তরাষ্ট্র সন্তুষ্ট এবং গর্বিত বলে মন্তব্য করেছেন মার্কিন উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডিন থম্পসন। বিজয়ের ৬০ বছর পূর্তি উপলক্ষে গত বৃহস্পতিবার ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনের সমাবেশে শুভেচ্ছা বক্তব্যকালে তিনি এ কথা বলেন। ডিন থম্পসন আরও বলেন, ‘আগামী বছর যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশ আনুষ্ঠানিক কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকী উদযাপন করবে। আমরা সেই গুরুত্বপূর্ণ মাইলফলকের অপেক্ষায় আছি, আমি গত ৫০ বছরে ইউএস-বাংলাদেশ সম্পর্কের অগ্রগতিতে সন্তুষ্ট ও গর্বিত।’

ডিন থম্পসন বলেন, ‘দক্ষিণ এশিয়ার আঞ্চলিক নেতা এবং একটি অর্থনৈতিক শক্তি হিসেবে বাংলাদেশ তার উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রেখেছে। আসুন আমরা আগামী ৫০ বছরে আরও অনেক সুযোগের সদ্ব্যবহারে একসঙ্গে কাজ করি এবং আমাদের অংশীদারিত্ব অবশ্যই সে সাফল্য বয়ে আসবে।’ রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম তার স্বাগত বক্তব্যে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি এবং বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি ৩০ লাখ শহীদ এবং মুক্তিযুদ্ধের সময় সম্ভ্রম হারানো ২ লাখ নারীর সর্বোচ্চ আত্মত্যাগের প্রতি গভীর শ্রদ্ধা জানান।
রাষ্ট্রদূত শহীদুল ইসলাম বলেন, ‘আমরা একটি মুক্ত, উন্মুক্ত এবং অন্তর্ভুক্তিমূলক ইন্দো-প্যাসিফিক অঞ্চলের জন্য যুক্তরাষ্ট্রের সঙ্গে একই দৃষ্টিভঙ্গি শেয়ার করি। যদি কোনো মতপার্থক্য থেকেও থাকে তা আলোচনার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাইডেন প্রশাসনের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে ইচ্ছুক। আমি বিশ্বাস করি আমরা বন্ধুত্ব ও অংশীদারিত্বের চেতনায় বিদ্যমান সম্পর্ককে আরও জোরদার ও এগিয়ে নিতে সক্ষম হব।’ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠানে দূতাবাসের পরিবারের সদস্য, বাংলাদেশ কমিউনিটির সদস্য এবং স্টেট ডিপার্টমেন্টের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো বার্তা দেখুন
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews