1. admin@jamunarbarta.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
  2. shohel.jugantor@gmail.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০২:৫৪ পূর্বাহ্ন

ভাসানচরের পথে আরও ৫৫২ রোহিঙ্গা

  • প্রকাশ শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ২৭ জন পঠিত

মিয়ানমার থেকে বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের কক্সবাজার থেকে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশে অষ্টম ধাপের প্রথম পর্যায়ে রওনা দিয়েছেন ২১৭ পরিবারের ৫৫২ জন রোহিঙ্গা। গতকাল দুই বারে উখিয়া ডিগ্রি কলেজ অস্থায়ী ট্রানজিট ক্যাম্প থেকে রোহিঙ্গাদের নিয়ে পুলিশি নিরাপত্তায় চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয়। তাদের চট্টগ্রাম থেকে সব প্রক্রিয়া সম্পন্নের মাধ্যমে ভাসানচরে নেওয়া হবে বলে জানা যায়।

উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের চেয়ারম্যান হাফেজ জালাল উদ্দিন বলেন, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ও ছয় হত্যার পর ক্যাম্পে অনেকে আতঙ্কে দিন কাটাচ্ছিলেন। তাই ভয়ে রোহিঙ্গারা ভাসানচরে যেতে ইচ্ছা প্রকাশ করে। পাশপাশি ভাসানচরের কার্যক্রমের সঙ্গে জাতিসংঘ যুক্ত হওয়ায় রোহিঙ্গারা সেখানে যাওয়ার উৎসাহ জুগিয়েছে। উখিয়া ক্যাম্পের আর্মড পুলিশ-১৪ ব্যাটালিয়নের পুলিশ সুপার নাইমুল হক জানান, ভাসানচরে যেতে ইচ্ছুক উখিয়া- টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে ১ হাজার ৮০০ থেকে ২ হাজার রোহিঙ্গা স্থানান্তরের লক্ষ্য রয়েছে।
উল্লেখ্য, ২০২০ সালের ৪ ডিসেম্বর প্রথম দফায় ১ হাজার ৬৪২ জন, ২৯ ডিসেম্বর দ্বিতীয় দফায় ১ হাজার ৮০৪ জন, চলতি বছরের ২৯ ও ৩০ জানুয়ারি তৃতীয় দফার ৩ হাজার ২৪২ জন, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি চতুর্থ দফায় ৩ হাজার ১৮ জন এবং পঞ্চম দফায় ৩ ও ৪ মার্চ ৪ হাজার ২১ জন, ষষ্ঠ দফায় ১ ও ২ এপ্রিল ৪ হাজার ৩৭২ জন রোহিঙ্গা ও সপ্তম দফায় ৩৭৯ জন রোহিঙ্গাকে ভাসানচর স্থানান্তর করা হয়।

গত বছরের মে মাসে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে ৩০৬ জন রোহিঙ্গাকে উদ্ধার করে সেখানে নিয়ে রাখা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো বার্তা দেখুন
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews