1. admin@jamunarbarta.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
  2. shohel.jugantor@gmail.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০২:১৮ অপরাহ্ন

বিশ্বের অনন্য মসজিদ স্থাপত্যের নিদর্শন বাংলাদেশের লাল মসজিদ

  • প্রকাশ শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ২৮ জন পঠিত

মুসলিম বিশ্বের অনন্য মসজিদ স্থাপত্য শিল্পের অন্যতম শ্রেষ্ঠ নান্দনিক নিদর্শনের ক্রেস্ট ও সম্মাননাপত্র গ্রহণ করছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। মুসলিম বিশ্বের অনন্য মসজিদ স্থাপত্যশিল্পের অন্যতম শ্রেষ্ঠ নান্দনিক নিদর্শন হিসেবে বিজয়ী হয়েছে বাংলাদেশের কেরানীগঞ্জের লাল মসজিদ। গতকাল বুধবার রাতে মদিনা ইসলামি বিশ্ববিদ্যালয়ের আল-সালাম সম্মেলন হলে আয়োজিত এক রাজকীয় অনুষ্ঠানে বিজয়ী স্থপতি কাশেফ চৌধুরীর পক্ষে ক্রেস্ট ও সম্মাননাপত্র গ্রহণ করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

আবদুল লতিফ ফৌজান আন্তর্জাতিক মসজিদ স্থাপত্যশিল্প–বিষয়ক অ্যাওয়ার্ডের তৃতীয় অধিবেশনের এবারের আয়োজনে মুসলিম বিশ্ব থেকে সাতটি মসজিদ স্থাপত্যশিল্পের অনন্যসাধারণ নিদর্শন হিসেবে নির্বাচিত হয়। বাংলাদেশ ছাড়াও নির্বাচিত অন্যান্য মুসলিম রাষ্ট্রগুলো হচ্ছে সৌদি আরব, মিশর, লেবানন, ইন্দোনেশিয়া, মালে ও তুরস্ক।

বাংলাদেশের রাষ্ট্রদূতের হাতে সম্মাননাপত্র ও ক্রেস্ট তুলে দেন অ্যাওয়ার্ড ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রিন্স সুলতান বিন সালমান এবং মদিনা রিজিওনের গভর্নর প্রিন্স ফয়সাল বিন সালমান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো বার্তা দেখুন
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews