1. admin@jamunarbarta.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
  2. shohel.jugantor@gmail.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০১:৩৯ পূর্বাহ্ন

জাজিরা রেলস্টেশনের নাম হবে ‘পদ্মা’

  • প্রকাশ সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ২৯ জন পঠিত

রেলমন্ত্রী বলেন, ‘পদ্মার ওপারে দুটি জেলা পাশাপাশি। শরীয়তপুর ও মাদারীপুর। এ দুটি জেলার জাজিরা এলাকাটি পড়েছে শরীয়তপুরে। এখানে যে রেলস্টেশন হচ্ছে তার নাম নিয়ে দুই জেলারই ভিন্ন ভিন্ন দাবি আছে।’

পদ্মা সেতু পার হয়ে জাজিরা রেলস্টেশনের নাম পরিবর্তন করে ‘পদ্মা রেলস্টেশন’ নামকরণ হচ্ছে।

জাতীয় সংসদের পরবর্তী অধিবেশনে এই প্রস্তাবটি উত্থাপন করা হবে বলে সম্প্রতি নিউজবাংলাকে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

মন্ত্রী বলেন, ‘পদ্মার ওপারে দুটি জেলা পাশাপাশি। শরীয়তপুর ও মাদারীপুর। এ দুটি জেলার জাজিরা এলাকাটি পড়েছে শরীয়তপুরে। এখানে যে রেলস্টেশন হচ্ছে তার নাম নিয়ে দুই জেলারই ভিন্ন ভিন্ন দাবি আছে। এ কারণে জাজিরা নাম বাদ দিয়ে পদ্মা নামকরণ করা হচ্ছে। আশা করছি, আগামী সংসদ অধিবেশনে এ প্রস্তাবটি উত্থাপন করতে পারবো।’

বহু কাঙ্খিত পদ্মা সেতু উদ্বোধনের দিনই সড়কের সঙ্গে রেলও উদ্বোধনের কথা ছিল। এমন পরিকল্পনা নিয়েই ২০১৮ সালের ১৮ অক্টোবর মাওয়া-ভাঙ্গা ৩৯ কিলোমিটার রেলপথ নির্মাণকাজ শুরু হয়। কিন্তু ইতোমধ্যেই পদ্মা সেতুর দুই পাশের সড়ক প্রস্তুত হলেও রেলপথের এখনও অনেক বাকি। এ অবস্থায় উদ্বোধনের দিন সড়কে যানবাহন চললেও রেল চলতে আরও সময় লেগে যাবে।

পদ্মা সেতু হয়ে ঢাকা-ভাঙ্গা রেলপথটি ঢাকার সঙ্গে নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, শরীয়তপুর, মাদারীপুর ও ফরিদপুরকে সংযুক্ত করেছে। ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত সাতটি রেলস্টেশন স্থাপন করার করার সিদ্ধান্ত হয়েছে। এগুলো হলো- কেরানীগঞ্জ, নিমতলা, শ্রীনগর, মাওয়া, জাজিরা (নতুন করে হবে পদ্মা), শিবচর ও ভাঙ্গা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো বার্তা দেখুন
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews