1. admin@jamunarbarta.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
  2. shohel.jugantor@gmail.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৬:৫৮ পূর্বাহ্ন

মেট্রোরেল : উত্তরা-আগারগাঁও পরীক্ষামূলক যাত্রা শুরু আজ

  • প্রকাশ রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ৩৫ জন পঠিত

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল শুরু হচ্ছে আজ। এত দিন উত্তরা থেকে পল্লবী পর্যন্ত পরীক্ষামূলক কার্যক্রম চলে আসছিল।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, আজ (রবিবার) থেকে উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও পর্যন্ত আমরা মেট্রোরেলের পারফরমেন্স টেস্ট শুরু করব। এর আগে দিয়াবাড়ী থেকে পল্লবী পর্যন্ত পারফরমেন্স টেস্ট শুরু করা হয়। এই অংশে মেট্রোরেল চলাচলে এখন পর্যন্ত কোনো সমস্যা নেই। ঘণ্টায় ১৫ কিলোমিটার গতিতে চলতে সক্ষম। আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি।

জানা গেছে, গত ২৯ আগস্ট প্রথমবারের মতো ৬টি কোচ নিয়ে মেট্রোরেলের ভায়াডাক্টের ওপর পরীক্ষামূলক ট্রেন চালানো হয়। সে দিন থেকে ৬টি কোচ নিয়ে দিয়াবাড়ী ডিপো থেকে মিরপুর ১২ নম্বর স্টেশন পর্যন্ত ট্রায়াল রান চলছে। তবে এখনি যাত্রী পরিবহন করা হচ্ছে না। ২০২২ সালের ডিসেম্বর মাসে দিয়াবাড়ী থেকে আগারগাঁও পর্যন্ত যাত্রী পরিবহন শুরুর পরিকল্পনার রয়েছে। এই মেগা প্রকল্পের কাজ প্রথম অংশের মতো দ্বিতীয় অংশেও একইভাবে এগিয়ে চলছে। মেট্রোরেলের জন্য ২৪ সেট ট্রেন জাপান থেকে আসবে। এখন পর্যন্ত ৮ সেট কোচ দেশে এসে পৌঁছেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো বার্তা দেখুন
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews