1. admin@jamunarbarta.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
  2. shohel.jugantor@gmail.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৬:৫৮ পূর্বাহ্ন

পদ্মা সেতুর পাড়ে সায়েন্স সিটি গড়ে উঠবে: চিফ হুইপ

  • প্রকাশ রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ৩৩ জন পঠিত

শনিবার (১১ ডিসেম্বর) মাদারীপুরের শিবচর উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম তালুকদার সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের বার্ষিক পরীক্ষার ফলাফল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি একথা বলেন।  চিফ হুইপ আরও বলেন, স্বাস্থ্য ও শিক্ষাকে সামনে নিয়ে আমরা পদ্মা সেতুর পাড়ে শিবচরসহ এ এলাকায় বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছি। এখানে দক্ষিণাঞ্চলের শিক্ষার্থীরাসহ সারাদেশের শিক্ষার্থীরা যুগোপযোগী শিক্ষার সুযোগ পাবে।

এসময় উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের মহাপরিচালক ড. মো: আব্দুর রাজ্জাক, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মেজবাহ উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স বিভাগের অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, বুয়েটের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স বিভাগের অধ্যাপক এসএম মাহবুব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুস সাত্তার, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ড. সমীরন মিস্ত্রী, স্থাপত্য অধিদপ্তরের নির্বাহী স্থপতি ড. আবু আশরাফ দেওয়ান, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের পরিচালক (চ.দা) ড. নায়মা ইয়াসমীন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের উপ-পরিচালক ড. শফিকুল ইসলাম সরকার, মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, মাদারীপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. তানভীর ইসলাম।

এর আগে সকালে সাইন্স সিটিসহ নতুন নভোথিয়েটারের জায়গা নির্ধারণে শিবচরের বিভিন্ন স্থান পরিদর্শন করেছেন দেশের উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ টিম।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর নেতৃত্বে এই প্রতিনিধি দলে নভোথিয়েটারের মহাপরিচালক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রতিনিধি দলটি পদ্মা সেতু সংলগ্ন জেলার শিবচরের ভৌগলিক গুরুত্ব তুলে ধরে এ এলাকায় সাইন্স সিটি স্থাপনের উপর গুরুত্বারোপ করেন। প্রতিনিধি দলটি ঢাকা-খুলনা এক্সপ্রেস হাইওয়ে সংলগ্ন শিবচর উপজেলার সন্নাসীরচরসহ বিভিন্ন এলাকায় সাইন্স সিটি নির্মাণের লক্ষে জায়গা পরিদর্শন করেন।

প্রতিনিধি দলের পক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মেজবাহ উদ্দিন বলেন, পদ্মাসেতু হওয়ার কারণে বর্তমানে শিবচর একটি গুরুত্বপূর্ণ স্থান। এ অঞ্চলে ধীরে ধীরে মানুষের আনাগোনা বাড়বে। মানুষের সুস্থ বিনোদন ও শিক্ষণীয় বিষয়গুলি চিন্তা করে সাইন্স সিটি ও বঙ্গবন্ধু নভোথিয়েটারের জন্য আমরা এ এলাকা দেখতে এসেছি। এখানে দেশের উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞরা এসেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো বার্তা দেখুন
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews