1. admin@jamunarbarta.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
  2. shohel.jugantor@gmail.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:১০ অপরাহ্ন

বেগম রোকেয়া পদক পাচ্ছেন ৫ বিশিষ্ট নারী

  • প্রকাশ বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ৫৬ জন পঠিত

বৃহস্পতিবার বেগম রোকেয়া দিবস। নারী জাগরণের অগ্রদূত এই মহীয়সীর সম্মানে প্রতি বছর সমাজের বিভিন্ন স্তরে অবদান রাখা নারীদের পদক দেয়া হয়। এরই ধারাবাহিকতায় চলতি বছরও বেগম রোকেয়া পদক ২০২১ এর জন্য চূড়ান্তভাবে মনোনীত হয়েছে ৫ জন বিশিষ্ট নারী। দিবসটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এ পদক তাদের হাতে তুলে দেবেন।

মঙ্গলবার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা যায়, চলতি বছর বেগম রোকেয়া পদকের জন্য মনোনীতরা হলেন অর্চনা বিশ্বাস, নারীর আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখায় মনোনীত হয়েছেন কুমিল্লার শামসুন্নাহার রহমান পরাণ (মরণোত্তর)। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও রোকেয়া হলের প্রভোস্ট ড. জিনাত হুদা সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণের ক্ষেত্রে ২০২১ সালে বেগম রোকেয়া পদকের জন্য মনোনীত হয়েছেন। তার নিজ জেলা মুন্সীগঞ্জ। পল্লী উন্নয়নে অবদান রাখায় ২০২১ সালে বেগম রোকেয়া পদকের জন্য মনোনীত হয়েছেন কুষ্টিয়া জেলার গবেষক ড. সারিয়া সুলতানা।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় বেগম রোকেয়া পদক ২০২১ প্রদান এবং বেগম রোকেয়া দিবস উদযাপনের লক্ষ্যে বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা (৯ ডিসেম্বর) বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া পদক ২০২১ প্রদান এবং বেগম রোকেয়া দিবস উদ্যাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। পদক প্রদান অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার, অন্য টেলিভশন ও সোশ্যাল মিডিয়ায় সরাসরি সম্প্রচার করা হবে। এ উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র, পোস্টার, বুকলেট ও স্যুভেনির প্রকাশ করা হবে এবং দেশব্যাপী জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মসূঈ গ্রহণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো বার্তা দেখুন
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews