1. admin@jamunarbarta.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
  2. shohel.jugantor@gmail.com : যমুনার বার্তা : যমুনার বার্তা
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৬:২৪ অপরাহ্ন

চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হোন: যুবসমাজকে প্রধানমন্ত্রী

  • প্রকাশ সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ৪০ জন পঠিত

শুধুমাত্র চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হওয়ার জন্য যুব সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (৫ ডিসেম্বর) শিল্প মন্ত্রণালয় আয়োজিত ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন আয়োজিত নবম এসএমই পণ্য মেলা উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

শিল্প উদ্যোক্তা ও যুবসমাজের জন্য সরকারের কর্মকাণ্ডের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করছি। উদ্যোক্তাদের সিঙ্গেল ডিজিট সুদে ঋণ দেয়া হচ্ছে। দুই দফায় প্রণোদনা প্যাকেজের কথা তুলে ধরে অর্থনৈতিক গতি সচল রাখার বিষয়টির গুরুত্ব তুলে ধরেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী বলেন, এসএমই ফাউন্ডেশন থেকে নারী উদ্যোক্তা ঋণ পেয়েছে ২৬ ভাগ, এটি অত্যন্ত ভালো দিক। উদ্যোক্তারা যেন সব ধরনের সুযোগ-সুবিধা পান প্রতি খেয়াল রাখতে হবে। তিনি বলেন, বিদেশি উদ্যোক্তারা আসছেন এবং এসএমইতে বিনিয়োগ করতে চান।

এবারের মেলায় সারা দেশ থেকে ৩০০ জন উদ্যোক্তা অংশ নিচ্ছেন। এর মধ্যে ৬০ শতাংশ নারী। এসময় করোনার কারণে মেলা ঘুরে দেখতে না পারায় দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী আরও বলেন, আগামীদিনের বাংলাদেশ হবে জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো বার্তা দেখুন
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews